ঢাকারবিবার , ২০ নভেম্বর ২০২২
  1. অপরাধ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টপ নিউজ
  13. ঢাকা বিশ্ববিদ্যালয়
  14. তথ্যপ্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

ইতালি রোমে বাংলাদেশি মালিকানাধীন দেশীয় খাবার নিয়ে কবির রেস্টুরেন্টের শুভ উদ্বোধন

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি:
নভেম্বর ২০, ২০২২ ১০:৫৫ অপরাহ্ণ
Link Copied!

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি: ইতালি রাজধানী রোমের মাটিতে বাংলাদেশি ক্ষুদ্র ব্যবসায়ীর সংখ্যা দিন দিন বাড়ছে। যা বৈদেশিক কর্মসংস্থানে ও রেমিট্যান্স প্রবাহে শক্তিশালী অবদান রাখছে।

ইতালিতে দীর্ঘদিন থেকে বসবাসরত বিশিষ্ট ব্যবসায়ী সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব হুমায়ূন কবির এর পরিচালনায় রোমের পিনেত্তো এলাকায় শনিবার ১৯ নভেম্বর আনুষ্ঠানিকভাবে কবির রেস্টুরেন্টের উদ্বোধন করা হয়।

নতুন এই রেষ্টুরেন্টের উদ্বোধনের শুভক্ষণের অনুষ্ঠানে শুভ কামনা জানাতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালি প্রবাসী বাংলাদেশি সহ ভিন্ন দেশী প্রবাসী নাগরিকরা। এসময় বাংলা কমিউনিটি রাজনৈতিক বিশিষ্ট ব্যক্তিবর্গদের মধ্যে উপস্থিত ছিলেন ইতালি বিএনপি সভাপতি হাজী আব্দুর রাজ্জাক, সহ সভাপতি হাসানুজ্জামান কামরুল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মো: তৌহিদ কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ আইয়ুব আলী, ইতালি বিএনপির অন্যতম নেতা জুয়েল আহমেদ, রোম মহানগর বিএনপির সহ সভাপতি মোঃ বিল্লাল হোসেন, তাজুল ইসলাম লস্কর, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিন কবির,‌ আবু রায়হান, সহ সাংগঠনিক ওমর ফারুক, সামাজিক সংগঠনের বিশিষ্ট ব্যক্তিবর্গদের মধ্যে উপস্থিত ছিলেন‌ মাদারিপুর জেলা সমিতি ইতালি সভাপতি ওয়াদুদ জনি, কুমিল্লা জেলা যুব পরিষদের সহ সভাপতি তারেক হোসেন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শুভ, সাংগঠনিক সম্পাদক মির্জা সবুজ, সহ সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, সদস্য মোঃ আসিক সহ রোমের আঞ্চলিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী হুমায়ূন কবির জানান: পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত পরিবেশে প্রতিষ্ঠিত বাংলাদেশি মালিকানাধীন আমাদের এই রেষ্টুরেন্ট। এতে অভিজ্ঞ দেশীয় বাবুর্চির পরিবেশনায় রসনা বিলাসী দেশীয় স্বাদের সকল খাবার দাবার, কাচ্চি বিরিয়ানি, ভাত, মাছ, তেহারি, খিচুড়ি, নাস্তাসহ নানান আইটেমের মিষ্টান্ন সামগ্রী পাওয়া যাবে। তিনি‌‌ আরো‌ জানান তার প্রতিষ্ঠানে ৫ জন বাংলাদেশির কর্মসংস্থান হয়েছে। ব্যবসা সম্প্রসারিত হলে এখানে আরো কর্মসংস্থানের সুযোগ হবে বলে তিনি আশাবাদী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।