ঢাকামঙ্গলবার , ২০ সেপ্টেম্বর ২০২২
  1. অপরাধ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টপ নিউজ
  13. ঢাকা বিশ্ববিদ্যালয়
  14. তথ্যপ্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

হাতিবান্ধার দঃ জাওরানী আঃ লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

বিশেষ প্রতিনিধি
সেপ্টেম্বর ২০, ২০২২ ১:১২ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ জেলার হাতিবান্ধা উপজেলার আওতাধীন ভেলাগুড়ি ইউনিয়ন এর দঃ জাওরানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন এর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ।
অভিযোগের বরাতদিয়ে জানা গেছে যে, ভেলাগুড়ি ইউনিয়ন এর অন্তরগত দঃ জাওরানী গ্রামের দঃ জাওরানী আঃ লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন নিয়োগপ্রাপ্ত হওয়ার পর থেকেই বিভিন্ন সময় সরকার নির্ধারিত ফি এর চেয়ে শিক্ষার্থীদের কাছে থেকে জোরপূর্বক অতিরিক্ত ফি আদায় করে আসছেন। শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ’রা অতিরিক্ত ফি আদায় এর প্রতিবাদ করলেও প্রধান শিক্ষক জসিম উদ্দিন তার দূর্নীতি বন্ধ রাখেন’নি, এলাকাবাসী ও অভিভাবক বৃন্দ নাম প্রকাশ না করার শর্তে বলেন, দূর্নীতিবাজ প্রধান শিক্ষক জসিম উদ্দিন ধূর্ত ও চতুর হওয়ায় তার পছন্দমত ব্যক্তিদের দিয়ে স্কুলের ম্যানেজিং কমিটি গঠন করে এবং স্থানীয় একটি প্রভাবশালী মহলের প্রত্যক্ষ ও পরোক্ষমদদে তার দূর্নীতির মাত্রা বাড়িয়ে দিলেও ভয়ে আতঙ্কে অভিভাবক বৃন্দ মুখ খুলতে চাননি কেও,ইদানীং তার দূর্নীতির মাত্রা বেড়ে যাওয়ায় এলাকার সচেতন মহল ও অভিভাবক বৃন্দ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর গত ১২/০৯/২০২২ রোজ সোমবার লিখিত অভিযোগ দাখিল করেছেন।
অফিযোগ সুত্রে জানা গেছে যে, চলতি বছর ৮ম শ্রেণীর রেজিষ্ট্রেশন ফি সরকার নির্ধারন করে দেয় ১১০ টাকা এবং ৯ম শ্রেণীর ফি ১৭১ টাকা, কিন্ত নিয়ম বহির্ভূতভাবে ভাউচার বিহীনভাবে ৮ম শ্রেণীর ৮৬ জন শিক্ষার্থীদের কাছে থেকে জনপ্রতি ৪০০ টাকা করে মোট ৩৪,৪০০ টাকা আদায় করেন এবং ৯ম শ্রেনীর ৯৬ জন শিক্ষার্থীদের কাছে থেকে জনপ্রতি ৫০০ টাকা করে মোট আদায় করেন ৪৮,০০০ টাকা, আশ্চর্যজনক ঘটনা হচ্ছে অতিরিক্ত আদায়ের টাকা তিনি বিদ্যালয়ের রেজিস্ট্রার বইয়ে লিপিবদ্ধ করেন নি। অভিযোগ সুত্রে আরো জানা গেছে যে, শুধু রেজিষ্ট্রেশন ফি বাবদ নয় মাসিক বেতন সহ অনান্য ফি অতিরিক্ত আদায়ের অভিযোগ ও রয়েছে। শিক্ষার্থীরা সরকার নির্ধারিত ফি এর অতিরিক্ত না দিলে বিভিন্ন পরীক্ষার সময় পরীক্ষার হল থেকে বেরকরে দেওয়ার নজীর ও রয়েছে খোদ প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন এর আর্শীবাদ পুষ্ট কিছু শিক্ষকের বিরুদ্ধে। অভিভাবক বৃন্দ প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতির বিষয়ে বিদ্যাঃ পরিচালনা কমিটিকে অবগত করলেও বন্ধ হয়নি জসিম উদ্দিন এর কর্মকান্ড। একজন প্রধান শিক্ষক এর দূর্নীতির সুষ্ঠ তদন্ত ও বিচারদাবী করে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার এর দৃষ্টি আকর্ষণ ও হস্তক্ষেপ কামনা করেন, ভুক্তশিক্ষার্থী-সচেতন মহল ও অভিভাবক বৃন্দ।
অভিযোগের বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে দঃ জাওরানী আঃ লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন বলেন,একটি মহল আমার ও আমার প্রতিষ্ঠানের সন্মান ক্ষুন্ন করতে আমার বিরুদ্ধে এসব মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। অতিরিক্ত ফি আদায়ের বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, ফি সরকারি নির্ধারিত হারেই নেওয়া হয়েছে
অভিযোগের সত্যতা নিশ্চিত করে হাতিবান্ধা উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্তা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।