ঢাকাসোমবার , ১৯ সেপ্টেম্বর ২০২২
  1. অপরাধ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টপ নিউজ
  13. ঢাকা বিশ্ববিদ্যালয়
  14. তথ্যপ্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

দুর্গা পূজা সমাগত: ঈশ্বরদীতে সম্প্রীতি সমাবেশ

শমিত জামান : সাংবাদিক ও কলামিষ্ট
সেপ্টেম্বর ১৯, ২০২২ ৮:৩৮ অপরাহ্ণ
Link Copied!

দুর্গা পূজা সমাগত: ঈশ্বরদীতে সম্প্রীতি সমাবেশ। রোববার সন্ধ্যায় ঈশ্বরদী উপজেলা প্রশাসনের উদ্যোগে এক সম্প্রীতি সমাবেশ শহরের মাহবুব আহমেদ খান স্মৃতিমঞ্চে আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা পিএম ইমরুল কায়েস এতে সভাপতিত্ব করেন। সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় ঈশ্বরদী-আটঘরিয়া (পাবনা ৪) আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস বলেন, হিন্দু মুসলিম খ্রীস্টান বৌদ্ধসহ নানা ধর্মের মানুষ নিয়ে বাঙালি সমাজ হাজার বছর ধরে এদেশে বসবাস করে আসছে। কিন্তু আমরা যাদের বিরুদ্ধে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি পরাজিত সেসব রাজাকার-আলবদররা এখনও ধর্মের নামে মানুষকে মিথ্যা বুঝিয়ে দেশে অশান্তি সৃষ্টির চেষ্টা করে যাচ্ছে। এদেরকে শক্তহাতে প্রতিহত করতে হবে।
বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস বলেন, গত ৫০-৬০ বছরে এই স্মৃতিমঞ্চে কতবার যে সভা করেছি তার হিসেব রাখিনি, এখন সম্প্রীতি রক্ষায় আবার সভা করতে হচ্ছে এটিই আমাদের কাছে আশ্চর্যের বিষয়। বিশেষ অতিথি ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অরবিন্দ সরকার বলেন, এদেশে যারা সংখ্যাগুরুর বড়াই করেন তারাই আবার অন্যদেশে সংখ্যালঘু। কাজেই ধর্মের দোহাই দিয়ে মানুষকে ছোট বা বড় করে দেখার কোনো সুযোগ নেই। পৌর মেয়র ইছহাক আলী মালিথা বলেন, সামনে দুর্গা পূজার প্রাক্কালে ঈশ্বরদীতে কাউকে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেওয়া হবে না।
সভাপতির ভাষণে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, শান্তি-শৃঙ্খলা বিনষ্টকারীদের যে কোনো অপচেষ্টা আমরা শান্তিপ্রিয় জনগণকে সঙ্গে নিয়ে প্রতিহত করব। তিনি সভায় আগত অতিথি বক্তা ও শ্রোতাদেরকে ধন্যবাদ জানান।
এছাড়াও সভায় বক্তব্য রাখেন বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আ. সালাম খান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার আ. খালেক বিশ্বাস, গোলাম মোস্তফা চান্না মণ্ডল, আ.লীগ নেতা মোঃ রশীদুল্লাহ, ঈশ্বরদী প্রেসক্লাবে সাবেক সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সাংবাদিক দেবদুলাল রায়, গোপাল অধিকারী প্রমুখ। সঞ্চালনায় ছিলেন বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফান্টু।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।