ঢাকাসোমবার , ২৯ আগস্ট ২০২২
  1. অপরাধ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টপ নিউজ
  13. ঢাকা বিশ্ববিদ্যালয়
  14. তথ্যপ্রযুক্তি
  15. ধর্ম
আজকের সর্বশেষ সবখবর

সাম্প্রদায়িকতা বিরোধী সেমিনার অনুষ্ঠিত

শমিত জামান : সাংবাদিক ও কলামিষ্ট
আগস্ট ২৯, ২০২২ ১২:১০ পূর্বাহ্ণ
Link Copied!

মুন্সীগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির মহড়া কক্ষে সমাজ অনুশীলন কেন্দ্রের উদ্যোগে সাম্প্রদায়িকতা বিরোধী সেমিনার অনুষ্ঠিত

আজ ২৭ আগষ্ট শনিবার বিকাল ৪ টায় মুন্সীগঞ্জ শিল্পকলা একাডেমির মহড়া কক্ষে সমাজ অনুশীলন কেন্দ্রের উদ্যোগে “সাম্প্রদায়িক সহিংসতা ও উত্তরণের পথ”
শীর্ষক’ সেমিনার অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন সমাজ অনুশীলন কেন্দ্রের সমন্বয়ক কমরেড শহিদুল আলম নান্নু ও সঞ্চালনায় ছিলেন সমাজ অনুশীলন কেন্দ্রের সংগঠক বিমল কান্তি দাস।

প্রধান আলোচক ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম। বিশেষ আলোচক ছিলেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের কেন্দ্রীয় কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড নিখিল দাস। সমাজ অনুশীলন কেন্দ্রের পক্ষ থেকে সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করবেন সমাজ অনুশীলন কেন্দ্রের সদস্য ও বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী মুন্সীগঞ্জ জেলা সংসদের সভাপতি শ,ম, কামাল হোসেন।

আলোচনায় আরও অংশগ্রহণ করেন সমাজ অনুশীলন কেন্দ্রের সদস্য জাকির হোসেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবির মুন্সীগঞ্জ জেলা কমিটির সভাপতি কমরেড হামিদা খাতুন, বাংলাদেশ প্রগতি লেখক সংঘ মুন্সীগঞ্জ জেলা শাখার সভাপতি লেখক মুজিব রহমান, উজান গণগন্থাগারের সংগঠক আঃ রাকিব তালুকদার, ভাগ্যকুল পাঠাগার ও সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রহমান ও বিজ্ঞান শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডল।

আলোচনার ফাঁকে ফাঁকে কবি বন্ধুরা কবিতা পাঠ ও আবৃত্তি করেন। উজান গণগন্থাগারের শিল্পী বন্ধুরা গণসংগীত পরিবেশন করেন। সবশেষে কমিউনিস্ট আন্তর্জাতিক সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সেমিনার শেষ করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।