ঢাকাবুধবার , ১ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলা
  7. গণমাধ্যম
  8. জবস
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. টপ নিউজ
  12. ঢাকা বিশ্ববিদ্যালয়
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস
আজকের সর্বশেষ সবখবর

নীলফামারী ডিমলা থানাধীন টেপাখড়িবাড়ি ইউনিয়নের বিট-৯‘র উদ্যোগেএলাকায় উঠান বৈঠক অনুষ্ঠিত

শমিত জামান : সাংবাদিক ও কলামিষ্ট
সেপ্টেম্বর ১, ২০২১ ৪:৪৯ অপরাহ্ণ
Link Copied!

নীলফামারী ডিমলা থানাধীন টেপাখড়িবাড়ি ইউনিয়নের বিট-৯‘র উদ্যোগেএলাকায় উঠান বৈঠক অনুষ্ঠিত।

সোমবার (৩০শে আগস্ট/২০২১ খ্রিষ্টাব্দ) দুপুর ১৩ ঘটিকায়, (সাবেক ছিটমহল) টেপাখড়িবাড়ি ইউনিয়নের জিগাবাড়ী কমিউনিটি সেন্টারে উঠান বৈঠক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার,নীলফামারী জনাব মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম মহোদয়।

স্বাস্থ্যবিধি মেনে টেপাখড়িবাড়ি ইউনিয়নের জিগাবাড়ী কমিউনিটি সেন্টারে উঠান বৈঠক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মহোদয় বলেন বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম।

পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে
নারী নির্যাতন, ইভটিজিং, মাদক, বাল্যবিবাহ,ধর্ষণ, অগ্রবাদ,সন্ত্রাসী কার্যক্রম সহ যেকোনো ধরনের অপরাধ দমনে তিনি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন বিট পুলিশিং কার্যক্রম বিস্তারের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশা-পাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে।

তিনি আরো বলেন বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে পুলিশি সেবা নিয়ে জনগণের আরও কাছে যেতে চাই। মানুষের হৃদয় জয় করতে চাই। জাতির পিতার স্বপ্নের সোনার দেশ গড়তে প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি স্বনির্ভর সোনার বাংলাদেশ গড়ে তুলতে চাই।

উল্লেখ্য যে ঐতিহাসিক মুজিব-ইন্দিরা চুক্তির আওতায় একে অন্যের অভ্যন্তরে থাকা নিজেদের ছিটমহলগুলো পরস্পরের সাথে বিনিময় করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’র আন্তরিক প্রচেষ্টায় ছিটমহল বাসিন্দাদের স্থানান্তর ৩০ নভেম্বর ২০১৫ সম্পন্ন হয়। ছিট মহল চুক্তি বাস্তবায়নের ফলে দীর্ঘ ৬৮ বছরের অবরুদ্ধ এবং নাগরিকত্বহীনতা থেকে মুক্তি পান এ ১৬২ টি ছিটমহলের অধিবাসীরা।

টেপাখরিবাড়ী ইউনিয়নের জিগাবাড়ী কমিউনিটি সেন্টারে উঠান বৈঠক অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনাব আলী মোহাম্মদ আব্দুল্লাহ, সহকারি পুলিশ সুপার, ডোমার-সার্কেল, নীলফামারী,জনাব সিরাজুল ইসলাম, অফিসার ইনচার্জ, ডিমলা থানা, নীলফামারী, জনাব বিশ্বদেব রায়, পুলিশ পরিদর্শক (তদন্ত) ডিমলা থানা, নীলফামারী,মোঃ ময়নুল হক, চেয়ারম্যান, টেপাখড়িবাড়ী ইউনিয়ন পরিষদ সহ সর্বস্তরের জনসাধারণ।

উঠান বৈঠক অনুষ্ঠান শেষে পুলিশ সুপার, মহোদয় সারা দেশের ন্যায় ডিমলা থানা,এলাকায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক মাননীয় আইজিপি মহোদয় এর উদ্যোগে অসহায় দুঃস্থ মানুষদের জন্য গৃহনির্মাণ কর্মসূচি/মুজিব ছায়া প্রকল্পের জায়গা পরিদর্শন করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।