ঢাকাবৃহস্পতিবার , ১ জুলাই ২০২১
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলা
  7. গণমাধ্যম
  8. জবস
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. টপ নিউজ
  12. ঢাকা বিশ্ববিদ্যালয়
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস
আজকের সর্বশেষ সবখবর

বিধিনিষেধ নিশ্চিতে শাহবাগে র‍্যাবের অভিযান

নিউজ ডেস্ক
জুলাই ১, ২০২১ ২:১৮ অপরাহ্ণ
Link Copied!

সরকারি আদেশ অনুযায়ী করোনা সংক্রমণ মোকাবিলায় মানুষের চলাচলসহ অন্যান্য বিষয়ে কঠোর বিধিনিষেধ নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল সাড়ে দশটায় সাতদিনের কঠোর লকডাউনের প্রথম দিনে রাজধানীর শাহবাগ মোড়ে র‍্যাবের
নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় সড়কে অপ্রয়োজনে মানুষজনের চলাচল বন্ধ করতে এবং জরুরি প্রয়োজনে যারা বের হয়েছেন তাদের মাস্ক, স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি বিনামূল্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

অপ্রয়োজনে সড়কে মানুষের চলাচল বন্ধ করতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতেই অভিযান পরিচালনা করা হচ্ছে জানিয়ে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, সরকার নির্দেশিত যেসব বিধিনিষেধ রয়েছে সেগুলোর বাস্তবায়ন করতে আমরা বদ্ধপরিকর। এক্ষেত্রে শুধুমাত্র জরিমানা নয় বরং আরও কঠোর যেসব পদক্ষেপ নেওয়ার নির্দেশনা রয়েছে সেগুলো আমরা নেব।

এ ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবে না উল্লেখ করে তিনি বলেন, এখন পর্যন্ত যারা সড়কে বের হয়েছেন তাদের অধিকাংশই হাসপাতালে যাচ্ছেন কিংবা বিদেশগামী মানুষ। এর বাইরে যারা যথোপযুক্ত কারণ দেখাতে পারছেন না তাদেরকে আমরা জরিমানার আওতায় আনছি।

দুপুর একটা পর্যন্ত চলা এই অভিযানে বাহিরে বের হওয়া মানুষদের মধ্যে মাস্ক না পড়ায় এবং যথোপযুক্ত কারণ দেখাতে না পারায় কয়েকজনকে ২০০-৫০০ টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে।

এছাড়াও শাহবাগ মোড়ে র‍্যাবের পাশাপাশি থানা পুলিশ, ট্রাফিক রমনা জোন এবং বিজিবি সদস্যদের টহল দিতেও দেখা যায়।

আরএইচটি/জেডএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।