ঢাকাবৃহস্পতিবার , ১ জুলাই ২০২১
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলা
  7. গণমাধ্যম
  8. জবস
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. টপ নিউজ
  12. ঢাকা বিশ্ববিদ্যালয়
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস
আজকের সর্বশেষ সবখবর

‘আমি প্রবাসী’ অ্যাপে হবে প্রবাসীদের টিকা নিবন্ধন

নিউজ ডেস্ক
জুলাই ১, ২০২১ ১২:২৯ অপরাহ্ণ
Link Copied!

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রবাসীদের টিকা দিতে ‘আমি প্রবাসী’ নামক একটি অ্যাপের মাধ্যমে নিবন্ধন কার্যক্রম পরিচালিত হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ সচিব আহমেদ মনিরুছ সালেহীন।

বৃহস্পতিবার (১ জুলাই) বেলা সাড়ে ১১টায় রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা কার্যক্রম পরিদর্শন করতে গিয়ে তিনি এ কথা বলেন।

সচিব বলেন, সোমবারের মধ্যে প্রবাসীদের টিকা সংক্রান্ত সব সমস্যার সমাধান হবে। আমি প্রবাসী অ্যাপের মাধ্যমে প্রবাসীরা টিকা পেতে নিবন্ধন করতে পারবেন।

তিনি বলেন, পাসপোর্ট নিয়ে হাসপাতালে এলে হবে না। যারা বিএমএটিতে (জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো) নিবন্ধন করেননি বা যারা পুরোনো, তারা আগে নিবন্ধন করে ফেলেন। তাহলে সহজেই অ্যাপে টিকার জন্য নিবন্ধন করা যাবে। অ্যাপের মাধ্যমেই তখন হাসপাতাল আর সময় বলে দেওয়া হবে।

মনিরুছ সালেহীন বলেন, আগামী সোমবার থেকে আশা করছি টিকা নিতে ইচ্ছুক সব প্রাবাসীই অনলাইনে নিবন্ধন করতে পারবেন।

এর আগে টিকা নিতে আসা প্রবাসীরা টিকা নিতে না পেরে বিক্ষোভ করেন। তাদের অভিযোগ, বিএমইটি স্মার্টকার্ড, পাসপোর্ট, অনেকের জাতীয় পরিচয়পত্র থাকা সত্ত্বেও টিকা পাচ্ছেন না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।