ঢাকাশুক্রবার , ২ জুলাই ২০২১
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলা
  7. গণমাধ্যম
  8. জবস
  9. জাতীয়
  10. জেলার খবর
  11. টপ নিউজ
  12. ঢাকা বিশ্ববিদ্যালয়
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. প্রবাস
আজকের সর্বশেষ সবখবর

লকডাউনের প্রভাব পড়েছে বাংলাদেশ ক্রিকেটে

নিউজ ডেস্ক
জুলাই ২, ২০২১ ১২:১১ অপরাহ্ণ
Link Copied!

করোনাভাইরাস মহামারি রুখতে এবার কঠোর পথে হেঁটেছে বাংলাদেশ সরকার। আপাতত দেশজুড়ে ৭ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। এর প্রভাব পড়েছে বাংলাদেশ ক্রিকেটে। চলতি মাসের শুরুতে বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দলের অনুশীলন শুরু হওয়ার কথা থাকলেও সেটি পিছিয়ে যাচ্ছে ঈদের পর পর্যন্ত।

আজ (শুক্রবার) ঢাকা পোস্টকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেম ডেভলপমেন্ট ম্যানেজার আবু ইনাম মোহাম্মদ কায়সার বলেন, ‘জুলাইয়ের শুরুতে এইচপি ক্যাম্প শুরু করার একটা পরিকল্পনা ছিল। কিন্তু চলমান লকডাউনের কারণে পরিস্থিতি কঠিন হওয়ায় আসলে আমরা শুরু করতে পারছি না। লকডাউনের পর পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা আবার এইচপি ক্যাম্পটা শুরু করব। সে ক্ষেত্রে ঈদের আগে সম্ভাবনা কম।’

ঈদের আগ পর্যন্ত এইচপি দলের অনুশীলন গেছে থমকে। এর পর ঠিক কবে এই প্রক্রিয়া শুরু হবে সেটিও নিশ্চিত নয়। পুরো প্রক্রিয়াটি পরিস্থিতির উপর নির্ভর করছেন।

‘এখন পুরো বিষয়টি পরিস্থিতির উপর নির্ভর করছে। লকডাউন কতদিন চলে পরবর্তীতে বাড়ানো হয় কিনা সবকিছুর উপরে নির্ভর করছে।
আবু ইনাম মোহাম্মদ কায়সার, ম্যানেজার, গেম ডেভলপমেন্ট বিভাগ, বাংলাদেশ ক্রিকেট বোর্ড
জাতীয় দলের উপযোগী করে খেলোয়াড় প্রস্তুতের লক্ষ্যে বেশ কয়েকবছর ধরে এইচপি ক্যাম্প পরিচালনা করছে বিসিবি। এবছর করোনার মধ্যেই শুরু হয় সেই উদ্যোগ। জাতীয় দলের পাইপলাইন মসৃণের জন্য ক্যাম্পে ডাকা হয় ২৫ জন সম্ভাবনাময় উঠতি ক্রিকেটারকে। এবার সে দল আরও ভারি হচ্ছে। সদ্য সমাপ্ত ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আলো ছড়ানো কয়েকজন ক্রিকেটার সুযোগ পাচ্ছেন এইচপি ক্যাম্পে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।